দু’চোখের গভীরতা
- মারুফুল হাসান ২৮-০৪-২০২৪

মম বীরত্ব গাঁথার নেই কোন তল
বীর থেকে বড় পীর হারায় অতল।
থরহরিকম্প বিশ্ব মম পদভারে
বীরযোদ্ধার বাহিনী পিছু হটে হারে।
আকাশ ফুড়ে উঠেছি নেমেছি পাতালে
মেড়েছি সমুদ্র-তল বিশ্ব করতলে।
আগ্নেয়গিরির লাভা সেতো কিছু নয়
ঘূর্ণিঝড়, জলোচ্ছাস কিসে ফের ভয়।

দু’চোখের গভীরতা সেকি গভীরতা!
ডুবে ডুবে হাবুডুবু মরণের স্বাদ
প্রেমরূপ মুক্তো খুঁজে শুধুই ব্যর্থতা
বুঝিনি গভীরতায় পাতা থাকে ফাঁদ।
সে দু’চোখের আগুনে পুড়ে হৃদয়তা;
পুড়ে পুড়ে বুঝে গেছি প্রেমে কত খাদ!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।